Call: 0931-62060, Email: mti@madinafoodbd.com

news & events

our company news & events

শেরপুরে সহরী ও ইফতারের সময়সূচী

শেরপুরে সহরী ও ইফতারের সময়সূচী ১৪৩৭ হিজরী ২০১৬ ইং । শেরপুরে সহরী ও ইফতারের সময়সূচী ১৪৩৭ হিজরী ২০১৬ ইং ।শেরপুরে সহরী ও ইফতারের সময়সূচী ১৪৩৭ হিজরী ২০১৬ ইং ।



মদিনা কস্টকাটার

মুমিনগণ কে্উ যেন কাউকে উপহাস কর না । কেননা সে উপহাসকারী অপেক্ষা উওম হতে পারে না ।মুমিনগণ কে্উ যেন কাউকে উপহাস কর না । কেননা সে উপহাসকারী অপেক্ষা উওম হতে পারে না ।



মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল

মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল মদিনা ট্রেড ইন্টারন্যাশনাল



মদিনা কস্টকাটার

মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটার মদিনা কস্টকাটারকস্টকাটার



মদিনা কস্টকাটার

যে আল্লাহর উপর ভরসা করে তার জন্য আল্লাহই যথেষ্ট । যে আল্লাহর উপর ভরসা করে তার জন্য আল্লাহই যথেষ্ট । যে আল্লাহর উপর ভরসা করে তার জন্য আল্লাহই যথেষ্ট ।



ধামাকা অফার

পবিএ মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে মদিনা কস্টকাটার সুপার মার্কেট ধামাকা অফার । পবিএ মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে মদিনা কস্টকাটার সুপার মার্কেট ধামাকা অফার ।



শুভ উদ্বোধন

শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন শুভ উদ্বোধন



মদিনা

মদিনা মদিনা স মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা মদিনা



নিয়োগ বিজ্ঞতি

আজই আবেদন করুন । সাথে আনুন জীবন বৃওান্ত ।আজই আবেদন করুন । সাথে আনুন জীবন বৃওান্ত ।আজই আবেদন করুন । সাথে আনুন জীবন বৃওান্তা



শেরপুরে কেনাকাটায় ব্যয় সাশ্রয়ী মদিনা কষ্টকাটার উদ্বোধন

একই ছাদের নিচে দৈনন্দিন চাহিদার সকল পণ্যের সেবা নিশ্চিত করতে শেরপুরে ব্যয়সাশ্রয়ী ‘মদিনা কস্টকাটার’ নামে একটি সুপার শপ উদ্বোধন করা হয়েছে। ২৮ এপ্রিল বৃহস্পতিবার রাতে ফিতা কেটে শহরের রঘুনাথ বাজার মোড়ে আনুষ্ঠানিকভাবে ওই কস্টকাটারের উদ্বোধন করেন জেলা প্রশাসক ডা. এ এম পারভেজ রহিম। ওইসময় তিনি বলেন, আধুনিক সকল শ্রেণি ক্রেতাদের চাহিদা পূরণে শেরপুরে এই প্রথম নেওয়া উদ্যোগটি (মদিনা কস্টকাটার) নিঃসন্দেহে ব্যতিক্রমী ও প্রশংসনীয়। সেইসাথে উদ্যোগটি সংশ্লিষ্ট ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা করবে বলেও তিনি আশা প্রকাশ করেন। উদ্বোধনকালে শেরপুর প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, চেম্বার অব কমার্সের পরিচালক অজয় চক্রবর্তী, পৌর কাউন্সিলর বাদশা মিয়াসহ অনেকেই উপস্থিত ছিলেন। ‘ইউর ডেইলী নিডস’ শ্লোগানে পাশ্চাত্যের আদলে আধুনিক প্রযুক্তির সমন্বয়ে সম্পূর্ন শীতাতপ নিয়ন্ত্রিত ওই কস্টকাটারটি চালু করেছে মদিনা ফুড এন্ড বেভারেজ। প্রতিষ্ঠানটির কর্ণধার জুনায়েদ পারভেজ জানান, মদিনার নিজস্ব পন্য সামগ্রী ছাড়াও কাঁচাবাজার, ফলমুল, মাছ-মাংস, বিভিন্ন কোম্পানীর ভোগ্যপণ্য, স্টেশনারী, কসমেটিক্স, খাদ্যদ্রব্য বাজারের চাইতে সাশ্রয়ী মূল্যে এখানে পাওয়া যাবে। ১৩ হাজার প্রোডাক্ট আইটেম বিক্রীর টার্গেট নিয়ে বর্তমানে ৮ হাজার প্রোডাক্ট ডিসপ্লে করা হয়েছে। সব ধরনের মাস্টার কার্ড-ক্রেডিট কার্ড, মোবাইল ব্যাংকিং-এর মাধ্যমে কেনাকাটা করা যাবে



১০ কারণ, টমেটো খাবেন কেন?

টমেটোর মধ্যে রয়েছে লাইকোপেন এবং ভিটামিন এ; যা অ্যাজমা নিয়ন্ত্রণে



ফুলকপি

শীতের এক প্রধান জনপ্রিয় সবজি হল ফুলকপি। ফুলকপিতে যথেষ্ট পরিমাণে সালফার, পটাশিয়াম ও ফসফরাস খনিজ উপাদান আছে। তরকারি বা কারি ও স্যুপ তৈরি করে, বড়া ভেজে ফুলকপি খাওয়া হয়। তবে শীতের সবজি হলেও ফুলকপি এখন গ্রীষ্মকালেও উৎপাদিত হচ্ছে।



মানব মস্তিষ্ক

মানবদেহের শীর্ষদেশে মস্তিষ্কের অবস্থান। মানদেহের কঙ্কালতন্ত্রের করোটির ভিতরে মস্তিষ্ক সুরক্ষিত অবস্থায় থাকে। মানুষের ভ্রূণদশায় মস্তিষ্ক সুষম্নাকাণ্ডের অগ্রভাগে থাকে। ভ্রূণদশায় মানুষের মস্তিষ্কের তিনটি স্তর থাকে। ভ্রূণের বৃদ্ধির সাথে সাথে মস্তিষ্কের মধ্যবর্তী স্তর বাইরের স্তরের দিকে নানা ধরনের রাসায়নিক দ্রব্যাদি পাঠাতে থাকে। এর দ্বারা নলাকার স্নায়ুকোষ (neurons) গঠিত হয়। এই পর্যায়ে মস্তিষ্কের আদি দশার উৎপত্তি ঘটে। মানবদেহের বিভিন্ন অংশের গঠন প্রকৃতি নিয়ন্ত্রণ করে নানা ধরনের জিনঘটিত উপাদান। এরা সাধারণ নাম জিনোম (Genome)। মানবদেহে জিনের সংখ্যা প্রায় ৪০ হাজার। এর ভিতরের অসংখ্য জিনের নিয়ন্ত্রণে মস্তিষ্ক গঠিত হয়। কোনো কারণে জিন নষ্ট হয়ে গেলেই জিনঘটিত রোগের সৃষ্টি হয়।



দাঁত চকচকে রাখার সহজ উপায়

দাঁতকে চকচকে রাখতে কে না চায়? তাই দাঁতের সমস্যা সমাধানে সবাই সহজ পথ খোঁজে। কেননা দাঁতের গোঁড়া দুর্বল, রক্তপাত, শিরশিরানি বা ব্যথা অনুভব হলে আমরা অস্থির হয়ে উঠি। এছাড়া দাঁত পরিষ্কার না থাকার কারণে বিশ্রী গন্ধও বিব্রত করে সবাইকে। তাই আসুন জেনে নেই দাঁত চকচকে রাখার সহজ উপায়। দাঁত চকচকে রাখার উপায় এটা কোনো ওষুধ বা পেস্ট নয়। শুধু একটি পাতা। যার নাম ‘Sage Leaves’, বাংলায় বলা হয় ‘ঋষি পাতা’। এর ২-৩টি পাতা রোজ চিবিয়ে নিলেই দাঁতের যাবতীয় সমস্যা নিমেষেই দূর হয়ে যায়। এছাড়া ঋষি পাতার রস দাঁতের জন্য কাজ করে টনিকের মত। ঋষি পাতার রস মুখের ভিতরে থাকা ব্যাকটেরিয়ার সংক্রমণ থেকে রক্ষা করে। এমনকি থ্রোট ক্যান্সারেরও প্রতিরোধক হিসেবে কাজ করে।



গরুর মাংস খাবেন নাকি খাবেন না

সামনেই আসছে ঈদ। ঈদ মানেই হল কিছুদিন টানা মাংস খাওয়া। কারো কারো কাছে এই খাবারটা অনেক আনন্দের আবার একই জিনিস কারো কাছে ভয়ংকর হয়ে উঠে। ঠিকই ধরেছেন, আমি কথা বলছি যারা মুটিয়ে গেছেন। চোখের সামনে সবাই মজা করে মাংস খাচ্ছে আর আপনি তাকিয়ে তাকিয়ে দেখছেন, ব্যাপারটা ভাবতেই অনেকের মন খারাপ হয়ে যায়। কিন্তু আপনাদের জন্য সুসংবাদ হল মাংস খেলেই মানুষ মুটিয়ে যায়, এই কথাটা ঠিক নয়। একটু বুঝে শুনে, রয়ে সয়ে খেলে আপনিও কোরবানি উপভোগ করতে পারবেন।



কাঁচা দুধ খাওয়ার সুবিধা ও অসুবিধা কি কি?

অনেকেরই কাঁচা দুধ খাওয়ার অভ্যাস রয়েছে, আবার অনেকে দুধ খুব ভালো করে জ্বাল না দিয়েই পান করে থাকেন। অনেকের মতে প্রাকৃতিক অ্যান্টিবডিস যা কাঁচা দুধে রয়েছে তা জ্বাল দিলে নষ্ট হয়ে যায়, সুতরাং কাঁচা দুধই স্বাস্থ্যের জন্য ভালো। কিন্তু আপনি জানেন কি, কাঁচা দুধ মৃত্যু ঝুঁকি বাড়ায়? গবেষণায় দেখা যায়, কাঁচা দুধ পানের কারণে ডায়রিয়া, বমি, পেটে ব্যথা, জ্বর এমনকি মারাত্মক কিডনি নষ্ট হওয়ার ঝুঁকি বাড়ে।



সুস্থ থাকতে প্রতিদিন খান কলা

কলা বিভিন্ন গুণাগুনে সমৃদ্ধ একটি ফল। এর পুষ্টিগুণ অধিক। এতে রয়েছে দৃঢ় টিস্যু গঠনকারী উপদান যথা আমিষ, ভিটামিন এবং খনিজ। কলা ক্যালরীর একটি ভাল উৎস। এতে কঠিন খাদ্য উপাদান এবং সেই সাথে পানি জাতীয় উপাদান সমন্বয় যে কোন তাজা ফলের তুলনায় বেশি। একটি বড় মাপের কলা খেলে ১০০ ক্যালরির বেশি শক্তি পাওয়া যায়। কলাতে রয়েছে সহজে হজমযোগ্য শর্করা। এই শর্করা পরিপাকতন্ত্রকে সহজে হজম করতে সাহায্য করে। গবেষকরা জানান, রক্তচাপ নিয়ন্ত্রণ এবং স্বাভাবিক রক্তপ্রবাহ নিশ্চিত করতে দেহে পটাসিয়ামের উপস্থিতি অত্যন্ত জরুরি। এছাড়াও দেহে পটাসিয়ামের আদর্শ উপস্থিতি নিশ্চিত করা গেলে কমে যায় স্ট্রোকের ঝুঁকিও।